কলেজ-ভার্সিটিতে ঢুকে এক আধ চুমুক মদিরা,
ক্লাস পালিয়ে বন্ধুর সাথে ঘোরা,
অজানা-কে জানার স্বাদ - জাগে শিহরন
বাড়ীতে ফিরে ক্লান্ত - অনেক চাপ ভাবে  অন্যেরা ।।


বাড়ীতে ডায়েটিং - ফিট থাকা
পরের প্রোগামের - জন্য তৈরী রাখা,
ব্ন্ধুদের জন্মদিন অবশ্যই মনে রাখা,
জমবে আসর- কে কি ভাববে তা-কে তুলে রাখা।।


নেই কোন ভাগিদার - যা থাকবে সবই আমার,
পরোয়া নেই খরচে - না হোলে ন-য়,
এ-গুলো সবই- মান বজায় রাখার,
যেটা মন চায় - করাটা  অগ্রা-ধিকার ।।


ঘরে,  আর্বজনা বাড়ে - কিনে - কিনে,
বড়রা-বুড়োরা আপশোষ করে - কি হবে,
চাকরি-কর্মের বাজার খুব খারাপ-কি হবে কে জানে,
সঞ্চয় নেই,  অবসরে-বুড়ো বয়সে ঔষধ-খাবার কে ...।