শিল্প  সম্ভবনা - অথবা -  নয়,
রাজনীতির - টানা - পোড়েন,
অভিনয় থেকে - অ-শালীনতা সবই
ভাবি আমাদের বয়স হয়েছে - ভয় কিসের ?


একটা বল্লে দশটা শুনতে হবে, তা-সে
হোকনা বাড়ীতে- ট্রেনে - বাসে,
কেউ দেবেনা মূল্য মতা-মতের,
শুধু শুনে যাও নির্বিবাদে।।


ফেরি ওয়ালা ঘরের ভিতর,
প্রতি নিয়ত হাজির পসরা নিয়ে,
হয় অপেক্ষা -  অথবা মন কষা-কষি,
কি ভাবে সামলানো যাবে মুখ বুজে !


আরও খবর, সোনার - বাজার ঊর্ধ মুখি,
শেয়ার বাজারে ধস - আত্ম হনন  - কেপ মারি-
হাসপাতালে লাইন বিক্রি - ভারাক্রান্ত হয় মন,
শুনে যাও অনেক না শোনা কথা উস-খুস না করে ।।


কোন বিকার নয় - থাকো নির্বিকার,
নয়তো - বহিস্কার তোমার বানানো
অনেক আশার আস্তানা থেকে
তা-সে-যে কোন ভাবে।।