রাজা,
এই মনটা যদি বাইজী হতো
নাচত তোমার জলসা ঘরে,
আমি সোহাগ শরাব দিতাম ঢেলে,
অনেক আশার পেয়ালা ভরে।।


রাজা তুমি শাবাস দিতে
ম-হ-র  ছুঁড়ে জলসা ঘরে,
আমি আঁচলা ভরে কুড়িয়ে নিতাম
রাখতে তারে স্মৃ্তি করে ।।


যখন  মন  ময়ূরী  মেলতো পেখম
পায়েল - বেঁধে পায়,
তখন  ভাল-বা-সা-য়  জমতো যে মেঘ
ঝ-র-তো  তোমার গায় ।।


রাজা তুমি শাবাস দিতে,উল্টে দিয়ে ফুল দানিটা
দেখতে নাগো ফিরেও তখন ফুলের বুকের ব্যাথাটা,
সে পেতো যদি একটু সোহাগ,
ভালোবাসায় যেত ভরে।।