এ কেমন ভালবাসা - যে আঘাত পারেনা সইতে
বিদ্রোহ করেনা চাপিয়ে দেওয়ার বিরুদ্ধে
তুমি না ভালবেসছ - হেরে যাবে এত সহজে !

দোষ আমার, আমি যে উজাড় করে দিয়েছি ম-ন
রিক্ত আমি - এত টুকুও নেই অবশিষ্ট,
চলে যাবে ! বেশ ভালো আছো কে-ম-ন !

তুমি কি  পারনা জেহাদ ঘোষনা করতে
পারোনা  ছিঁড়ে ফেলতে লোভের বাঁধন
সমস্ত বাধাকে সরিয়েই  তো - নদী সাগরে মেশে ।।

কি জানি, তুষারকে হয়ত গলাতে পারিনি
ভেজা হৃদয়ে ঊষ্ণতা  কম  ছিলো
ভালোবাসা-খেলা- বিপ্লব থেমে গেল মাঝ পথে ।।