অঘ্রানের তারিখ টাকে ভুলে যাই বারে বারে
জীবনের ফুল দানিটা যেদিন ভরেছিল ফুল ডোরে
কি জানি এমন কেন হোল, স্বপ্ন গুলো এলো মেলো
সুখের আশায় বাধিয়ে অসুখ আছাড় খেলাম জীবন তীরে।।


ভাঙ্গেনি সেই ফুল দানিটা আছে আজো ধূলায় ভরে
টানা পোড়েন নিত্য সাথী তবু তার হয়নি গতি
বিষন্নতার ক্ষনে ক্ষনে প্রেম খোঁজে তার সঠিক মানে
ভালোবাসার ফুলের মাঝে ছিল কি কাঁটা সংগোপনে ।।


একটি গোলাপ বছর পরে যোগ হত সেই ফুলদানিতে
কেটে গেল অনেক বছর প্রমের সে এক অন্য রুপ - অন্ধকারে
জীবন শেখে দিনের পাঠে, হিসাব মেলায়  শেষের বেলায়
পাতায় পাতায় কাটা কুটি, প্রেম ঢেকেছে মান ভূমিতে।।


হটাৎ করে  আজ সকালে ২৫  গোলাপ ডেকে বলে
দেখতো আমায় মনে পড়ে!  রাখলি কেন আমায় ধরে
ধূলায় ধূলায় হীন বসনা  এ আমার আর  সহেনা
ভালোবেসে কি পেলি তুই, দেখবি নাকি পিছন ফিরে ।।