অনন্ত এ পথ হলে আঁকা বাঁকা
সুদূর যে যায়না দেখা
তুমি কি আছ বসি পথেরি প্রান্তে
বলনা সহজ করে একটু ভেবে
কিছুই পারিনি আজো বুঝতে।।


সময়ের স্রোতে ভাসিয়ে তরী
তোমারেই শুধু খুঁজে চলেছি
তারাদের আলোতে পথ চিনে চিনে
অজানার পথে পাড়ি দিয়েছি
ক্ষমা করো মোরে তবু যদি হয় দেরি।।


প্রেম হীন জীবন যেন ঝরা পাতা
উড়ে যায় বাতাসে নেই কোন দিশা
স্বপ্নেরা ভেঙ্গে ভেঙ্গে ধুলোতেই মেশে
কেউ তো রাখেনা খবর শুধু ভালোবেসে
তবুও এ পথেই আছি পেতে তোমারই দেখা।।