এত মন খারাপের কি আছে !  আসবে-যাবে
গুরু, দেবদাস হয়ে লাভ নেই ও সব মেয়াদ ফুরানো
যত ছাড়বে তত দাম বাড়বে নইলে ঝাড় খাবে
রাজনীতি, সমাজনীতি, ধান্দা বাজী মিলেমিশে একাকার
ও সবে যেওনা হবে না উপকার, ভালো লিভ টুগেদার
যত দিন পার চালিয়ে যাও, নইলে যে যার রাস্তায় দুই ধার।।


আরে তখন এত পাওয়া যেতনা, কৃষ্ণ মামি কেও ছাড় দেয় ...
গোপিনিরা জেনেছিল, কৃষ্ণ কুমার  শিলাজিৎ -জিংসেং চিনত
মোবাইল ছিলনা বলে বাঁশিতে সুর তুলে কাজ সারত
আরে গুরু একটু ভাব, গোলাপি-সবুজে বুদ্ধিটা ধুয়ে নাও
মাল্টি ডাইমেনশনাল হয়ে পথ দেখাচ্ছে পুরো পথ
তোমার কাজ অনেক সহজ হয়ে যাচ্ছে চোখে চোখে।।


নাচ, গাও, মস্তি নাও, বাই...করে কেটে পড়
কেউ কিছু ভাবেনা, মন খারাপের  আছে  কি
আরে যত ক্রশ - ততই উন্নত প্রজাতি দুধ দেবে বেশী
নো ডকুমেন্ট নো ঝামেলা খাও পিও রও বিন্দাস
ছোড় ইয়ার, এয়াসাই হোতা হ্যায় ইয়ে জিন্দেগী
বিনা এক্সপিরিয়েন্স !  স্বপ্ন দেখ আর জলের কলসী গোন।।