লক্ষ যোজন দূরে মুঠো মুঠো আলো নিয়ে
গোধুলির শেষে অসীম সামিয়ানায় ওরা জাগে
অনন্ত হাসি নিয়ে নিশিথের সাথে খেলা করে  
বলে যায় সবাই ভালো থেক আবার দেখা হবে।।


কৃষ্ণ গোধুলি অন্তে হাসির ঝর্না ধারায় মাতিয়ে ভুবন
পথ দেখায় ভেসে যাওয়া নাওয়ের পথের বাঁকে বাঁকে
ভাটিয়ালি সুরের পরতে পরতে ডাকে মরমীয়া মন
আকুল করা বাঁশির সুরে ছুটে চলে সময় - জীবন।।


কালের নিয়মে বাঁধা সময় পারেনা খেয়ালি হতে  
তারি মাঝে মেঘেদের সাথে করে আড়া আড়ি
হেসে হেসে পিটি পিটি চোখে খেলে লুকোচুরি
বলে পথিক নির্ভয়ে চল আমরাও আছি সাথে ।।


হেসে হেসে বলে ব্ন্ধু এখনো আছে পথ হাঁটা বাকি
সবে তো নেমেছ পথে এখোনি হয়োনা অধীর
জীবন কখনো ফেরাবেনা খালি হাতে এতটুকুও হয় যদি
ভালো থেক তবু আমাদের সাথে হেসে মিটি মিটি।।