শুধু একটু ঊষ্ণতা, ঊষ্ণতা চাই গোলাপ
তোমার প্রেমের আঁচড়ে ক্ষত বিক্ষত হতে হতে
ঊষ্ণ সাগরে ডুবে যেতে চাই আমার আমিত্বকে ভুলে
আমার অস্তিত্তকে অস্বীকার করে আলিঙ্গনের অতলে ।।


তোমার অর্ধবিকশিত ঠোঁটের ঝরে পড়া মধুর আকরে
আমার সমগ্র জগত কে বাজী রেখে চাই হেরে যেতে  
শুধু একটু, আরো একটু গোলাপি ঊষ্ণতার পরশে
দোদুল দোল রক্তে মাতন  বুঝিবা পৃথিবী হেলে যাবে ।।


তোমার ঊষ্ণতার ছোঁয়ায় পাঁজরের নিচে চুল্লি তাতিয়ে
অতলান্তিকের পুরো জল নিমেষে শুষে নিতে চাই
আন্টার্টিকার তুষার গলানোর স্পর্ধায় একটু ঊষ্ণতা
প্রতিটি লোহিত কনিকা বহন করে কোষ থেকে কোষে।।


সময়  নিশ্চল, প্রতি মুহুর্ত  হীরক দ্যুতিতে উজ্বল
আকাশের বুকে আঁচড় দিতে দিতে হৃত্পিন্ড চঞ্চল
কুমারী অরণ্যের সজীব ঊষ্ণতায় মুগ্ধ শরীর মন
অরন্যের আদিম নিস্তব্ধতায় ঊষ্ণতার অনু-র-ন-ন ।।