আয় ছুটে আয়, আয়রে ছুটে দামড়ারা
দেখবি যতই মাতবি মজায় এসেছে নিলাম বালা
মজার মজায় ছবি ছড়া, আছে এই ঝুলি ভরা
প্রকৃতিরে নে পুষিয়ে, থাকবি কেন ছন্ন ছাড়া
শিলাজিত আর অশ্ব গন্ধায় হলে তুই পাগল পারা
কায়দা কানুন সবই পাবি,  আছে এতে হাজার ধারা
বে কায়দায় পড়লে ধরা, ছাড়া পাবার রাস্তা খোলা
চলে আয় জলদি করে, এসেছে নিলাম বালা।।


আরাম জানিস নয়রে হারাম, যে যেমনই বলুক
তোর কি তাতে, ভিজিয়ে নেনা  দিয়ে চুমুক
একে না হোলে দুয়ে যাবি, যে যা ভাবে ভাবুক
এমন সুযোগ আর পাবিনা, না হোলে তুই উজবুক
আছে ঝুলি ভরা ছলা কলা, ছবি ছড়ায় নজর কাড়া
কেটে তিলক নেড়া মুন্ডে, কামের ঘরে বেঁধে নাড়া
দেখনা কেমন বীরের দল, হাঁকছে  বটে চলরে চল
নয়রে  সুযোগ  গোলাম বটে, কাজে লাগা, না করে ছল।।


আরে, কানুন আছে তোর মুঠিতেই, তোকে ছাড়া চোলবেনা
ব্রান্ড না হোলেও নেই পরোয়া, যা পাবি তাই চালিয়ে জানা
লেখা জোখা  নাইরে  এতে আছে সব  রঙ্গিন ছবি
আলোর দরকার নাইরে হেথায়, এঁকেছেন নূতন কবি
ভাবনা ফেলে বাইরে এসে দেখে যা চোলবে  কি না
ভয় ডরের নেইত কিছু , পুলিশ যে তোর আপন মামা
এসেছে নিলাম বালা, ঝোলায় নিয়ে হাজার খেলা
তুলে নে যেটা খুশি, কচি থেকে অস্টা-আশি, হা হা নিলাম বালা।।