ভাঙ্গা মনের দেউলে
প্রেম বাসা বেঁধেছে
শুকনো ঘাস টুকরো খড়ে
বাবুই বুনেই চলেছে।।


মন বৃক্ষের মগ ডালেতে
প্রেমের বাতাস দোলায় আশা
থাকবে সুখে দেখবে জগৎ
নয়রে স্বপ্ন ভাসা ভাসা ।।


প্রেম ভাঙ্গে যেমন উজান স্রোতে
দেয়রে গড়ে সুজানে
মন জোনাকে জ্বালছে আলো
দেখ না চেয়ে মনে মনে।।


প্রেম সাগরে ভাসলে তরী
মনের দিশা মেলা ভার
হাল ধরে থাক আপন মনে
পৌছে যাবি ঘোলার টানে
এপার ওপার সব পারেতেই
দেখা পাবি তার, দেখা পাবি তার।।