খোলা আকাশ তলে শত বাহু মেলে
বসন্তকে জানাস সোহাগ লালের প্রদীপ জেলে
স্বপ্ন সবুজ গেছে ঝরে কিভাবে সে কেমন করে
কে দেবে গো হিসাব তারি ভালোবাসার কালে।।


শরীর যে তোর চারটি দলে, সকল বাঁধন মুক্ত করে
ডাকিস কাকে আপন করে ভালোবাসার ছলে
পূর্ণ হতে কানায় কানায় প্রেমের প্রদীপ জেলে
সৃস্টি সুখের সুধায় মাতিস সকল কথা ভুলে।।


মুকুল ধরা এই ফাগুনে  কোকিল যখন  ডাকে
পলাশ দেখি আগুন ধরায় ঝরা পাতার বনে
আর থাকেনা ঘরে এ মন অভিমানের সুরে
সোনা ঝুরির চিকন রেখা ডাক দিয়ে যায় মনে।।


আকাশ প্রদীপ জেলে সৃস্টি সুখের নেশায় জাগিস
সকল  বাধা ভুলে  নীল ভূবনের  তলে
ছেঁড়া মেঘে বার্তা ভাসাস কোন প্রেমিকের ত্বরে
কে রাখে গো হিসাব তারি এমন প্রেমের কালে।।