এই, কেরে এলি বেচতে, ভয়ডর নেই তোর
এতো তোদের গায়ে জোর, দাঁড়া আমি আসছি
সরে যা, সরে যা, যত সব দৈত্য, হিংসুটে মহাকাল
বাগে পেলে ফুঁকে যাবি, যত সব পচা মাল ।


উপর উপর কসাকষি, তলে তলে ঘেঁসাঘেঁসি
বোঝেনা জগন্নাথ,  করে দেব আমি মাত
গালা গালি শিখতে হয়, শেখাটা সহজ  নয়
এই কথা বলে গেলাম, যত কর হাসা-হাসি।


চালিয়ে যা, সর্বভূতেই আছি, সব কিছু দেখছি
গরমটা রেখে যা,  ঠান্ডা হলে হয়ে যাবে যা-তা
মিথ্যার স্বপ্ন , দিনে রাতে জেগে জেগে দেখে যা,
গিলি গিলি হয়ে যা, ভুল ভুল ভাজা ভেজে যা।।