মেঘেদের গল্প শুনে কেটেযায়  অনেক সময়
গোমড়া মুখে মুচকি হাসি
জাগে রোদ রাশি রাশি
কান্না ভেজা সাঁঝের বেলায়  
বাউল বাতাস গান গেয়ে যায়
ওঠে সুর গুন গুনিয়ে সবুজের কানায় কানায়।।


মেখে ঐ চাঁদনি সুধা জাগে রাত সবুজ পাতা
সোহাগের টাপুর টুপুর
বাজে নূপুর ঝুমুর ঝুমুর
খিল খিলিয়ে ছড়িয়ে হাসি
রাত গভীরে হয় উদাসী
ভোরের হাওয়ায় গা এলিয়ে বাকি রেখে গল্প কথা।।


প্রশ্ন করে ভোরের আকাশ, আছে কি আজ অবকাশ
প্রভাতের তরল সোনায়
দিন শুরু হোক ভালো লাগায়
প্রেমের খেলায় যাক সারা দিন
বাজুক খুশীর  হাজার বীণ
প্রেমের তরীর পালে পালে ,ভালোবাসার লাগিয়ে বাতাস।।