পাতা ঝরার শেষে রঙিন ফাগুন আসে
উড়িয়ে কেতন রঙের  মাতন
মনের বেলায় মেশে
চারি দিকেই রঙের মেলা
সাজিয়ে ভুবন করছে খেলা
ওলিরা সব গুন গুনিয়ে যায়গো ভালোবেসে।


প্রতি দিনের শেষে নূতন সবুজ হাসে
রঙের ছোঁয়ায় ঝরে সোহাগ
শ্যামল প্রাণে মেশে
নূতন বাসায় নব কলতানে
উঠছে ভরে নূতন সুরে গানে
কচি পাখার নরম পালক দখিন বায়ে ভাসে।


দিনের হাসি রাতের তারায় তারায়
মন বসেনা ঘরে সখি
দোলে প্রেমের দোলায়
দখিন বাতাস দেয় মাতিয়ে
বকুল বনে মালতি চাঁপায়
শালের বনে চাঁদনি রাতে নূতন পাতায় পাতায়।।  



বাড়ীফেরার পথে (ট্রেনে)
১৩.০৪.২০১৪