ধীর লয়ে চলি চৈত্র বেলার শেষ গোধুলি
রেখে যায় মুঠো মুঠো লাল আবিরের অঞ্জলি
হবে অভিষেক নূতন প্রভাতের মৃদু দখিনা বায়ে
মঙ্গল ঘটে স্বস্তিক, সাজিয়ে নবীন আমের পল্লবে ।।


দূখ্য ভুলে, বাংলার ঘর মেতেছে নূতন বর্ষ বরনে
চির আদৃত ভেষজ নিম-হরিদ্রায় শিক্ত শরীর
আবরণ চায় সুস্থ থাকার প্রকৃতির অকৃপন দানে
আনন্দে নাচে বাঙালি মনন চির নূতন-নবীনের আহবানে।।


এস, এস হে বৈশাখ, সঞ্চারি নব নব আশা প্রতি ঘরে
সুখে-দুখে থাক সাথে বাংলার ভরা ক্ষেতে
আনন্দে ভরে  উঠুক জীবন - প্রাণ উচ্ছল হাসিতে
এস চির নবীন, চির শুভ, অমৃত ধারায় অযুত বছরে।।



(  সকল বন্ধু কে অনেক ধন্যবাদ শুভ ১লা বৈশাখের শুভেচ্ছা সহ। সবাই ভালো থাকুন, আনন্দে, শান্তিতে থাকুন সারা বছর)