ইচ্ছে বাতাসের দামাল দাপটে
মন ঘুড়িটা  টাল মাটাল বাধাহীন আকাশে
সুতা কেটে হতে চায় বেপরোয়া
ভেসে যেতে চায় দূরে আরো দূরে
নিষেধের গন্ডী পেরিয়ে নূতন দেশে।।


কেউ জানেনা লাটাইয়ের ব্যাথা
স্মৃতির অবশিষ্ট সুতোয় পড়ে থাকে একা
নিজেকে জড়িয়ে , ভাবে বাতাসের কথা
দৃষ্টির বাহিরে হারিয়ে যাওয়া সম্পর্খের
চুল চেরা বিশ্লেষনে হৃদয় খুঁড়ে দেখা।।


কড়া মাঞ্জার সুতোয় প্রাণপন চেস্টা
ইচ্ছে গুলোকে লোক চক্ষুর অন্তরালে রাখা
প্রতি দিন রক্তাক্ত হতে হতে ভুলে যাওয়া
ঘুড়িটা কার, মনের নাকি ইচ্ছে বাতাসের
যাকে ভর করে শুধুই হারিয়ে যাওয়া।।
.