ভালোবাসার  বেলাভূমি জুড়ে এ এক চিত্র কথা
উথাল পাতাল দিন থেকে রাত, গ্রীষ্ম থেকে বসন্ত
সময়ের পদ চারনায় - জীবনের বাঁকে বাঁকে সে অনন্ত
সে কথা দিয়েছে, থাকবে আমৃত্যু, বাদল ভেজা প্রতীক্ষা।।


সময়ের উথাল পাতাল ঢেউ, তাকে করেছে আরো সবুজ
আনন্দে, অবাসাদে সমস্ত জীবন জুড়ে শরীর এলিয়ে সে আছে
শরতের শিশির ধোয়া শিউলির ঝরে পড়া গভীর দীর্ঘশ্বাসে        
হেমন্তের নুয়ে পড়া ধানের ক্ষেতে জোৎস্না মাখা রাতের আলাপে।।


দৃষ্টির সীমানা শেষে ছুঁয়ে যাওয়া আকাশ-মাটির মিলন রেখায়
মিশে আছে স্মৃতির আবেশে ভাসা - গোলাপের নির্বাক চেয়ে থাকা
ভালো আছো ! ভালো আছো ! শুধু এই টুকু, নির্মল দুটি কথা  
ঝিরি ঝিরি বৃষ্টি ভেজা পুবালী বাতাস  গভীর ভালো লাগা।।


বয়ে গেছে কাল বৈশাখী,  দু-কুল ভাসিয়েছে অশান্ত শ্রাবন ধারা  
ক্ষনিক থেমেছে পথ, কেঁদেছে মন ভালোবাসার অপরাধে
অশান্ত সাগরে একটা চাঁদ - অগনিত তরঙ্গের চুড়োয়  চুড়োয়
জেগে আছে, হতাশ নয়, নব আলিঙ্গনের  বাদল ভেজা প্রতীক্ষায়।।


২০.০৪.১৪


( বন্ধু, ১৯.০৪.১৪ পোষ্ট করা লেখাটি সময়ের দাবীতে তুলে
নিতে বাধ্য হয়েছি, এর জন্য গভীর ভাবে দুখ্যিত)।