বকুল মনের ধুপছায়াতে
কে গো তুমি প্রেম ছড়ালে
ফুটিয়ে কলি দখিন  বায়ে
নিশি ভোরে ভুল ভাঙ্গালে।


ডাকি ডাকি মনের পাখি
জাগে একা সারা নিশি
ঘুম জড়ানো স্বপ্নে  বিভোর
স্বপ্ন দেখাই হল ফাঁকি।


জাগি নিশি ফুটল যে ফুল
ফুল সে তো নয় একমুঠো ভুল
ভুলে ভরা জীবন দোলায়
নাও কুড়ায়ে আঁচলা ভরি ঝরা বকুল।।