আমি চেয়ে থেকেছি


শুধু চেয়ে থেকেছি


তুমি  চলে গেছ দ্রুত পায়ে


বুকের উপর দিয়ে


পাজরের প্রতিটি হাড় চূর্ণ বিচূর্ণ করে


যখন বুঝেছি আমি


তখন আমার উঠে দাঁড়াবার শক্তি নিঃশেষ হয়েছে


চিন্তাগুলো জট পাকিয়ে গেছে


ভাবনাগুলোর উদ্ভব হয়েছে


জত্রতত্র এলোমেলো  ছিল আমার পৃথিবী


গড়ে উঠেছিল ভুল সময়ের ওপারে


মনের ভোরের ঘুম থেকে উঠে দেখি


সূর্য অস্ত গেছে অনেক আগে


চেয়ে থেকেছি একা ক্লান্ত চোখে


তোমার দ্রুত চলে যাওয়াতে


বুকের উপর দিয়ে


পাজরের প্রতিটি হাড় চূর্ণ বিচূর্ণ করে