কত স্বপ্নের লুকচুরি


শত রঙের মেলা


দুঃখ ভরা মনের আঙ্গিনায়


মিথ্যে আশার খেলা


নেই আমার মনের কুঠুরিতে


নেই স্বপ্ন ভাজে


নেই যে মনের কোণে


চোখের কোণে জমা জল


দুঃখ কিংবা সুখের


আমার ভেতর খুঁজি আমি


কিংবা কল্পলোকে


ছায়া আমার সঙ্গ ছাড়ে


ছায়া সম্মহিতে


নিজের মাঝে ডুব দিয়ে যাই


নিজের সঙ্গ লোভে


শেষ দেয়ালে পিঠ থেকেছে


শেষ দেয়ালে বন্দি


আলোর মাঝে চোখ পেতেছি


আলোই সর্ব লঘ্নি


কি আলো কি ছায়া


কি মঘ্ন মায়া


কি আছে শেষ দেয়ালে


ওপারে বসে ভাবা


জাচ্ছেতাই যখন তখন


সিঁদুর মেঘের মায়া


শেষ বিকেলের অন্ধকারে


অজানার পানে ছোটা


এখন আমি যেমন তেমন


উৎস থেকে দূরে


নিজের মাঝে ডুবতে গিয়ে


হারাই নিজের ডুবে