কখনও ভাবিনি


তোমায় নিয়ে নতুন করে ভাবতে হবে


ভাবিনি আমি


ভালোবাসা ঘৃণায় পরিনত হবে


কে ভেবেছিল


যে চোখে চেয়ে আমি সাহস পেতাম


সেই চোখ


আমার চোখে চোখ রেখে মিথ্যে বলেছে


এখন ভাবি


সবই কি আমার বোঝার ভুল ছিল


আবার ভাবি


এত নিখুঁত অভিনয় কি করে হয়


তা কি হয়


সবই কি মিথ্যে হতে পারে


এমন কি হতে পারে


আমার ভুলে তোমার ভালোবাসা


ধীরে ধীরে মলিন হয়েছে


চোখের আগচরে


আমি হারিয়েছি তোমায়


ধীরে ধীরে একটু একটু করে


তুমিও বোঝনি


কখন উঠে গেছে মন আমা থেকে


যদি এমনটি হয়


তবে দোষ দেব কাকে


তোমায় ছলনাময়ী বলে তো আমি পাপি হব