জানালায় আলো জ্বেলে তুমি


হাত বাড়িয়ে স্পর্শ বৃষ্টিটা


মুগ্ধ নয়নে নীল জোছনায়


প্রকৃতির সাথে আলিঙ্গন


আমি লিখছি তোমায় ভেবে ভেবে


মনের ভেতর রেখে তোমার ছবিটা


একেছি মনের ক্যানভাসে


মনের সব রঙ মিশিয়ে


জানালায় আলো জ্বেলে তুমি


হাত বাড়িয়ে স্পর্শ বৃষ্টিটা


বৃষ্টির রিমিঝিমি শব্দে


সম্মোহিত দৃষ্টি তোমার


মায়াবি নীল চাঁদের আলোয়


ঝাপসা দৃষ্টি আর পুরোনো স্মৃতি


যেন ছুটে চল তুমি তোমার ভূবনে


আপন মনে একাকী একলা পথে