কলমে লেখা এসে আটকে যায়


মনের মাঝে অবিরাম ঘূর্ণীপাক


অস্থিরতায় কাটে নির্ঘুম রাত


মাথায় চাপা যন্ত্রণা


নিজের জগৎ এলোমেলো হয়


আবার স্বপ্ন গড়া নিজের মত


আবার কলমের কালিতে মিশে যাওয়া


অবিরাম চিন্তার আলোরন


বিক্ষিপ্ত কাল্পনিক জগতে প্রবেশ


অজানায় লুকিয়ে থাকা


নিশাচর পাখির মত নির্ঘুম রাত


বিসন্ন মনের কথায় যেন উকি দেয় প্রশ্ন


আবার আটকে থাকা সময়ের মাঝে


মাঝে মাঝে চিন্তার আবেশ


বাস্তবতা ভর করে নিজের ভেতর


অবিরাম কল্পনার খোলসে থাকা


আর লেখা হয় অচেনা


হাটতে হয় বাস্তবতায়