মুছে ফেল আমার পদচিন্হ


মুছে ফেল সব অতীত


শুধু বর্তমান নিত্তসঙ্গী


কি আছে কি নেই


হিসেবের বাইরে সবই


শুধু নতুনের খোঁজে


শুধু নতুনের পথে


পূর্ণিমা কিংবা অমাবশ্যা পেরিয়ে


শুধু এক তীব্র আলো হাতে


হয়ত আশ্রয়হীন হব


কিন্তু গন্তব্যহীন নই


হয়ত আহত হব


কিন্তু পরাজিত নই


হয়ত সঙ্গীহীন হব


কিন্তু পথহীন নই


শুধু জীবন পথে পথ খোঁজা নয়


হবে নতুনের আবিষ্কার


কলুসিত আত্মার ভিড়ে মিথ্যে মুখোশে নয়


ফিরব সত্যের সামনে দাঁড়াবার সাহস নিয়ে