বিমূর্ত প্রহরে সম্মোহিত মন


অজানা আক্রসে আত্মার শিহরণ


সংগ্রামে চেতনায় অবরুদ্ধ মন


হতাশার বেড়াজালে বিবর্ন বলয়


ধূসর পৃথিবী ঝপসা অন্ধকার


রূদ্ধশ্বাসে সুখের অভিনয়


দেখেও দেখেনা ফেলে আসা দিন


মুছে ফেলতে চাই ফেলে আসা আমায়


তবুও পেছনে ফিরে তাকাই


তীব্র আলো সড়ায়না আঁধার


ঘনীভূত হয় হতাশার কুয়াশা


আমার অবরুদ্ধ সাহস অনুপ্রাণীত করে আমায়


যখন শেষ সীমানায় দাড়িয়ে একাকী