এখনও আমি তার অপেক্ষায়


যে আমায় ছেড়েছে অনেক আগে


কেন ভুলতে পারিনা


একা বিসন্ন বিকেলে তার পথ চেয়ে


এখনও নিঃশব্দ রাত সঙ্গী হয়ে


তবু কেন এখনও তার পথ চেয়ে


মাঝে মাঝে সে কল্পনাতে আসে


তার শাড়ীতে নীলের ছোঁয়া


কপালে নীল টিপ


খয়েড়ি রঙের বিকেলে ছাদের কোণে


তখন আমার চোখের কোণে অশ্রুজল


তবুও অপেক্ষায় আমার প্রতিটিক্ষণ