আমার পৃথিবীতে তোমার আলো উৎসবের পরে


অনিকেত প্রান্তরে আমি আজ অন্য সময়ে


অহম আমার আসে শ্রেষ্ঠ দানবের বেশে


প্রতিমুহূর্ত কাটে তোমার অন্নেশনে


আগন্তুক আজ লোকায়ত প্রান্তরে


ঈশ্বরণীয় প্রতিহিংসা আমার স্বপ্নচূড়া থেকে


ডাক পড়েছে আমার ইচ্ছে ঘুড়ির মত


কথোপোকথন আমার কৃতদাসেরনির্বানে


আমি আজ দিন বদলের অপেক্ষা


বোকা মানুষটা আজও স্বপ্ন দেখে


যেতে চায় নতুন দিনের মিথিলে


বিবর্তনের ধারায় আজ ত্রিমাত্রিক ভূবনে


স্বপ্নগুলো তোমার মত ধ্রুবক হয়ে আসে


জাহাজি আজও স্বপ্ন দেখে ইচ্ছে ঘুড়ির মাঝে


মেঘের দেশে হারিয়ে যায় মেঘদল


চেনা জগৎ খেলা করে অপার্থিব এর মাঝে


কেবল আমার প্রার্থনা আঁধারের মাঝে


প্রজন্ম আজ দেখি অনুশীলনে


ছাড়পত্র পাইনা এখনও আমি