চারিদিকে আর্তনাদ কেন


হাহাকারে ভারি বাতাস


বাতাসে ভেসে আসে


গুলি, বারুদ আর রক্তের গন্ধ


শত শত পরিবার আজ সর্বশান্ত


ক্ষত বিক্ষত এই ধরনী


ক্ষত বিক্ষত কত শহর নগরী


ওরা কি দেখতে পায়না শত মানুষের আর্তনাদ


সার্থের লড়াই বন্ধ কর


শান্তি চাই শান্তি দাও


এসো নতুন করে স্বপ্ন গড়ি


নতুন এক পৃথিবী গড়ি