এখনও ভাষা খুঁজে পাইনি


কি দিয়ে বোঝাই তোমায়


কথাগুলো খুবই সূক্ষ রেখার এপার ওপার


যদি মোটা দাগে গন্য কর ভুল হবে


কথার অর্থ বদলে যাবে


আমি অপরাধি হব


আমি শুধু আমার আমি কে চেয়েছি


আমাদের আলাদা করিনি


আলাদা করিনি তোমার আমার চাওয়া পাওয়াকে


ভিন্ন করিনি তোমাকে আমার জীবন থেকে


আমি বলিনি আমরা ভিন্ন হব


বলিনি বৃষ্টি ভেজা দিনগুলো আমার হবে


বলিনি পূর্ণিমা রাতে তুমি পাশে থাকবেনা


বলিনি পরন্ত বিকেলে রিক্সায় দুজনে পাশাপাশি থাকবনা


ফুসকার প্লেট হাতে জমে উঠবেনা গোধূলীবেলা


কিংবা ঝড়বেনা রাতের পর রাত কথার ফুলঝুড়ি


আমি শুধু সক্রিয়তাটাকে ধরে রাখতে চেয়েছি