বন্ধু মানে খোলা আকাশ;
বন্ধু মানে মুক্তি,
বন্ধু মানে সারা জীবন;
পাশে থাকার চুক্তি।
বন্ধু মানে হাতে হাত;
পাশাপাশি থাকা,
বন্ধু মানে হৃদয় পটে;
রঙিন ছবি আঁকা।
বন্ধু মানে সুখ দু:খ;
ভাগ করে নেয়া,
বন্ধু মানে আশার আলো;
জ্বালিয়ে দেয়া।
বন্ধু মানে এক আকাশে;
অনেকগুলো তারা,
বন্ধু মানে বাঁচা যায়না;
একজনকেও ছাড়া।
বন্ধু মানে মুক্ত বাতাস;
মুক্ত একটা মন,
বন্ধু মানে, সে জীবনের;
সবচে আপনজন।
বন্ধু ছাড়া জীবন সেতো;
জীবনই নয়,
কারো যেন বন্ধু ছাড়া;
জীবন নাহি হয়।