স্নিগ্ধ —আলো-ঘরে, শো-কেসে সাজানো শো-পিচ গুলোর চার পাশে  তোমার পদচিহ্ন, সে এক মেগা শো। আমি চেয়ে থাকি ; মধ্যদিনের তীক্ষ্ণ আলো থেকে সন্ধায় , মধ্যরাত অবধি।

তোমার চুল গুলো নিঝুম রাত, গাঢ় আঁধার। চোখে তারা জ্বলা আকাশ, নাক সুদর্শন টিয়-ঠোঁট। তোমার ঠোঁট দ্বিখণ্ডিত সিঁদুরে পেয়ারা, কপাল কপোল চুঁয়ে ঝরে মায়াবী স্নিগ্ধতা। তোমার হাত পায়ের পাতা আর আঙ্গুল গুলো...........!!!

তোমার শরীরের ভাঁজে ভাঁজে সেঁটে থাকা উজ্জ্বল পোশাক, নবজোয়ারী স্তনে সংবর্ধিত ; নাভি এলাকা শামুকের ধী...র বিচরণ ভূমি, নিতম্ব নীল-সাগরে মৃদু বাতাস, উরুর ভাঁজে স্থির যোনি কামনার উষ্ণতা ছড়ায়।

একটা শুন্য শো-কেস কিনে নিয়ে ফিরে আসি আর তোমাকে ; তুমি গ্রাস করো আমাকে আর শো-কেস তোমাকে, রাতের মধ্য ভাগ থেকে দিনের প্রথম ভাগের কিছুটা সময় ধরে।

তার পর ধীরে ধীরে প্রসব করো আমাকে ; জেগে উঠি, আবার চেয়ে থাকি।
..................................................
০৬/০৭/১৪ইং
(কবি বন্ধু, ''জয় সুন্দর মিত্র '' নিচের চরন বুঝতে চেয়েছেন। ধন্যবাদ — বন্ধু,
অনেকের কৌতূহল মিটবে আশাকরি 'ভালোলাগা থেকে ভালোবাসা তার পর ভেতর বাহির একাকার। ভাবের ঘরে ভক্তের প্রবেশ অতঃপর সুখ-নিদ্রা, তার পর নিদ্রাভঙ্গেও ভক্তের ভালোলাগা ফুরোয় না কাটে না ভালোবাসার রেশ। অন্তর নয়নে মুগ্ধতা ছড়ায় অনন্তসময়। ভালোবাসা ভক্তকে ধীরেধীরে যতো দূরে সরিয়ে দিক না, ভক্তের অন্তর-দৃষ্টি নির্মিলিত ভালোবাসায়।)