বকুল দেব

বকুল দেব
জন্ম তারিখ ১৭ ফেব্রুয়ারি ১৯৫৮
জন্মস্থান মাছলীছড়া,ধলাই । , ভারত
বর্তমান নিবাস কাঞ্চনপুর,উত্তর ত্রিপুরা ।, ভারত
পেশা অবসর প্রাপ্ত কর্মচারী ।
শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক

বাড়ি ধলাই জেলার মাছলীতে । কিন্তু চাকরী সুবাদে উত্তর ত্রিপুরা জেলার কাঞ্চনপুরের স্থায়ী বাসিন্দা হয়ে যান তিনি। বর্তমানে তিনি অবসরপ্রাপ্ত সরকারী কর্মচারী। মাঝে মধ্যে একটি দু'টি কবিতা লিখেন। কোনো কোনো ম্যাগাজিন বা স্মরনিকায় কোন কোন সময় তাঁর কবিতা ও প্রবন্ধ প্রকাশিত হয়েছ । তিনি নিজেকে একজন সাধারণ মানুষ ভাবতেই পছন্দ করেন। লক্ষ্য খুব স্থির, কিছু পাওয়ার, কিছু অর্জন করার। না পাওয়ার বেদনা সাময়িক, কিন্তু কোন কিছুতে হাল ছাড়েন না, যতক্ষণ না পাওয়ার বস্তুটি অর্জন হয়।্তাঁর জীবনে কোন বড় উচ্চাকাঙ্খা নেই বললেই চলে।শ্রদ্ধা করেন, ভালোবাসেন বাবা-মাকে, যাদের জন্য আজ তিনি এ পৃথিবীতে। ভালবাসেন তাঁর স্ত্রীকে, মেয়ে পিংকী এবং ছেলে মান্না ও পান্না কে। পছন্দ করেন কোন কিছু না পাওয়ার আশায় অন্যকে সাহা্য্য করতে । নিজে কিছু ভোগ না করে অন্যকে ভোগ করাতে বেশি ভালবাসেন, পছন্দ করেন, কারণ তিনি জানেন “ভোগে সুখ নেই ত্যাগই সকল সুখ”। তিনি সব সময় নিজের স্টাইলে চলতে বেশি পছন্দ করেন, কাউকে অনুকরণ বা অনুসরণ করে নয়। তাঁর নিজের ব্যক্তিগত ব্যাপারে কেউ হস্তক্ষেপ করুক সেটি তাঁর কাছে সবচেয়ে বেশি অপছন্দ।

বকুল দেব ৮ বছর ৫ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে বকুল দেব -এর ২৬টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৩/১০
২২/১০
২১/১০
২০/১০
১৯/১০
১১/৮
৯/৮
২৪/৬
১৮/৬
১৩/৬
৩১/৫
২২/৫
৪/৪
২৩/৩
৫/৩
২৬/১১
২৫/১১
২৪/১১
২৩/১১
২১/১১
২০/১১
১৯/১১
১৮/১১
১৭/১১
১৬/১১
১৪/১১

এখানে বকুল দেব -এর ১টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
২৩/১১ ১০