আন্তর্জাতিক কবি সম্মিলন ২০২৩" এর পদযাত্রা। বাংলা কবিতা আসরে এত সুন্দর একটি আয়োজন শেষ পর্যন্ত হয়েছে এজন্য আল্লাহতালার কাছে লাখ লাখ শুকরিয়া আদায় করছি। আর এই অনুষ্ঠানটি হওয়ার জন্য আমরা অনেকেই এডমিন থ্রি কে অনেক রিকুয়েস্ট করার পর তিনি রাজি হয়েছেন। তিনি বলেছিলেন একটি অনুষ্ঠান করতে অনেক লোকের প্রয়োজন হয়। এখানে কেউ কাজ করতে আসতে চায় না । আসলেই উনার কথাই সঠিক হয়তো হাতে গোনা দুই একজন উনাকে পাশে ছিল । আর পুরো আয়োজন শুরু থেকে শেষ পর্যন্ত একাই নিজ হাতে  সামলে নিয়েছেন সত্যিই ওনার তুলনা হয় না।
  
অনুষ্ঠান চলাকালীন চা - আপ্যায়ন পর্ব ছিল। উপস্থিত সবাই ছিলাম "কবিতা আসরের" পরিবারের সদস্য তাই সবার মাঝে ছ়িল পিকনিক পিকনিক আমেজ। এডমিন ৩ "কবীর হুমায়ূন" এবং "কবি রুনা লায়লা" এর অসাধারণ উপস্থাপনায় সম্মানিত কবিদের কবিতা পাঠ। সেই সাথে ছিল কলকাতা থেকে আগত কবি "পরিতোষ ভৌমিক  এবং "মুকুল সরকার" এর কবিতা পাঠ। প্রথম অধিবেশন এর সভাপতি "কবি বেগম সেলিনা খাতুন" এর বক্তব্য এবং কবিতা আবৃত্তির মধ্য দিয়ে মুলতবি ঘোষনা করেন। তার বাড়ির সুন্দর ছাদে কোন একদিন আড্ডায় যোগদান করার আহ্বান জানিয়েছেন।


(বিরতিতে পরস্পর কবি পরস্পরের সাথে পরিচিত হচ্ছিলেন, নাম জানা অনেক কবি এসেছিলেন ।যাদের বাস্তবে দেখা হয়েছিল না তাদের সাথে সাক্ষাৎ হয়ে অনেক ভালো লেগেছে বিশেষ করে। কবি অবিরুদ্ধ মাহমুদ, কবি এম নাজমুল, কবি ইব্রাহিম হোসেন রাজশাহী,কবি সিরাজুল হক ভূঁইয়া, কবি জানে আলম, কবি বাদল, কবি লতিবুর রহমান প্রমাণিক। যাদের লেখায় মন্তব্য করা হতো কিন্তু পরিচয় ছিল না তাদের সাথে পরিচয় হয়।


দ্বিতীয় অধিবেশন শুরু হয় ৩.০৫ মিনিটে। সেই অধিবেশনে সহ সভাপতি হিসেবে আসরের আরেক সম্মানিত "কবি খবিরউদ্দিন" কে আমাদের মাঝে পেয়েছিলাম। সেই পর্বেও আরো কয়েকজন সম্মানিত কবিরা কবিতা পাঠ করেন। সেই সাথে প্রথম অধিবেশনের কবিরাও সুযোগ পেয়েছিলেন আরেকটি কবিতা আবৃত্তি করার। বিকেল ৪ টায় মুলতবি ঘোষণা করেন পিঠা অপ্যায়ন পর্বের জন্য বই এর স্মারক উন্মোচন পর্বের মধ্য দিয়ে।


বিকেল ৫ টায় আবারো অনুষ্ঠান শুরু হয় কবি "মনিরুজ্জামান" এর কাব্যিক উপস্থাপনায় সেই সাথে এডমিন কবিতা আসরের কবি "পল্লব আশফাক" এর পাঠানো বার্তার মধ্য দিয়ে। সেই অধিবেশনে মঞ্চ আলোকিত করেছিল এডমিন ৩ "কবীর হুমায়ূন" "কবি আরিফ" "কবি বেগম সেলিনা খাতুন"


এডমিন ৩ "কবি কবীর হুমায়ূন বাংলা কবিতা অনুষ্ঠানের জন্য যে জায়গা নির্বাচিত করেছিলেন ।সে জায়গাটি নির্বাচন করা একটি কারণ ছিল ।এর চাইতেও ভালো একটি জায়গা নির্বাচন করতে পারতেন তিনি করেননি কারণ ছাদে অনেক খোলামেলা জায়গা ছিল । কবিরা এক জায়গায় বসে একঘেয়েমি হয়ে না যায়। তাই মাঝে মাঝে উঠে ছাদে একটু হাঁটাচলা করতে পারে আড্ডা দিতে পারে। এইজন্য এই জায়গাটি নির্বাচন করেছিলেন। সব মিলিয়ে অনুষ্ঠানটি অনেক সুন্দর হয়েছে ধন্যবাদ জানাই কবি এডমিন ৩ "কবীর হুমায়ূন নানা ভাই কে।