যখন দেয়াল ধরে হাঁটার সময় চলে আসে,
সময় আটকে থাকে আমাদের চোখের পাতায় ।
তখন নীলের মাঝে আরও নীল জমা হয় রাতে,
কবিতারা নেমে আসে কবেকার মনের খাতায় ।
তখন পাহাড় জুড়ে মেঘেদের শুধু আনাগোনা,
নেমে আসে মহীনের ঘোড়ারা, বাঁকা চাঁদ ।  
আমি একা একা ছাদে বসে থাকি বড় একা,
তোমার স্মৃতি কে ঘিরে গড়ি এক বিষাদ প্রাসাদ ।
এমনি করেই দিন, চলে যায়, জমা হয় দিন,
মিনিট ঘন্টা আনে প্রহরের মৃদু কলরোল ।
তুমি আছো, হোক না সে আর কোনো দ্বীপ,
স্মৃতি তোলে বুকের গভীরে হিল্লোল ।