ও ... তোর চোখেতে আকাশ দেখে
উড়ল আমার মন ।
পাহাড়, সাগর পেরিয়ে এলাম
সবুজ গহীন বন ।
দিনের শেষের ক্লান্ত বাতাস
কপালে দেয় ছোঁয়া ।
স্মৃতির প্রলেপ ঝর্ণাধারায়
শীতল পরশ ধোয়া ।


মনকে যখন আয়না দেখি
দেখি স্মৃতির মুখ ।
সেই স্মৃতিকে লুকিয়ে রাখি
তাতেই আমার সুখ ।


ও ... তোর চোখেতে আগুন দেখে
পুড়ল আমার মন ।
মনকে আমার আকুল করে
না জানি সে কোন ।
এমন মনের গহীন সে পথ
রাখি নি তার খোঁজ ।
তার স্মৃতিকে বুকে ধরেই
দিন কাটে মোর রোজ ।


ও ... তোর দুটি চোখ মেঘলা দেখে
ভিজছে আমার মন ।
ঝর ঝর ঝর বৃষ্টি ঝরে
আজ তাই অনুখন ।