বুকের বাঁ দিকে কিছু ব্যাথা
ছেঁড়া কাগজের মতো উড়ছে বাতাসে ।
শেষ বিকেলের আলো গায়ে মেখে
রোদটুকু নেবো বলে বসেছি দালানে ।
কে জানে কখন
বিকেল টা স্থির হয়ে যাবে একদিন ।
তখন ফেরার তাড়া ...
সঙ্গে নেবার তো কিছু নেই
ওই শুধু রোদটুকু ছাড়া ।