শুধু কথা নয় ...
চোখের চাউনি টুকু সাথে নিয়ে এস ।
এই যে এখানে পড়ে জুঁই ফুল রোদ,
দৃষ্টি লেহন করে দেখো,
দেখার বাইরে কিছু অর্থ খুঁজে পাবে ।
অভিষেক এরকমই ভাল ।
সিংহাসনে উপবিষ্ট রাজাধিরাজ যেন ।
অভিনন্দন, জয়মাল্য অঢেল ...  
এসব ছাপিয়ে যেন ভেসে ওঠে
প্রতিশ্রুতি ... পরম আশ্রয় ভরা ।
চোখের চাউনিটুকু যেন বলে দেয়
হিমজমা শীত শেষ হয়ে বসন্ত এবার শুরু হলো ।