যে কথা বলি নি কোনোদিন,
সে কথা না-বলা থেকেই যাবে
ভাবতেও পারি না ।
এই যে এমন বাতাস ওড়ানো এই দিন,
এবারে উড়িয়ে দেব ছেঁড়া কিছু মেঘ ।
সে মেঘ বর্ষা বুকে উড়ে যাবে তোমার শহরে ।
কোনো এক বিষণ্ণ সকালে টিপ টিপ টিপ ...
বুন্দাবুন্দি কিছু খুলে দেবে পুরনো মলাট
তুমি আনমনা হবে ...
মনে পড়ে যাবে সেই বিকেলের কথা,
বুক ঢিপ ঢিপ ঢিপ ...
ভাবতেও পারি না ।