পথহীন পথিক আমি
তোমার মনের বাড়ি পথে হারিয়েছি বলে


তৃষ্ণার্ত পথিক আমি
তোমার ভালোবাসার সুধা পান করিবো বলে


অন্ধ পথিক আমি
তোমার ভালোবাসায় ডুবে থাকি বলে


খোঁড়া পথিক আমি
ফিরিয়ে দেয়ার পরও তোমায় পাবো বলে


ক্লান্ত পথিক আমি
মনের বিরুদ্ধে জিহাদ করে বেঁচে থাকি বলে


বেহায়া পথিক আমি
তোমাকে ফিরে পাবার আশায় থাকি বলে


নির্লজ্জ পথিক আমি
সব শেষ হয়ে যাওয়ার পরও তোমায় ভাবি বলে


প্রেমিক পথিক আমি
তিক্ত বেদনায় ভারাক্রান্ত হয়ে কবিতা লেখি বলে