এটাকে সুর দিয়ে গানের জন্যে ভাবছি। কেউ ইচ্ছে হলে সুর দিতেও পারেন, শুধু জানাবেন


চন্দ্রশেখর ভট্টাচার্য


ওরে সে এল রে আজ কলাপ মেলে
চিনিয়ে দিল তারে বিজলি আলো জ্বেলে
                             চোখ গেল মরি...

ঝিরি ঝিরি বৃষ্টি ঝরে আকাশ মেঘে ঢাকা
ঝলকে সৌদামিনি তোমার ভুরু বাঁকা
এলে যে রাণির বেশে তমাল-কদমতলে
                             চোখ গেল মরি।

বনে নাচে মনের ময়ূর রঙিন পেখম
গায়ে তাঁর চাঁদ লেগেছে গলে যেন মোম
কুহু কুহু ডাকছে কোথা, কোথা ফাটিক জল
ভ্রমরা মধুর খোঁজে, চলরে জলকে চল
          চাঁদের গায়ে লাগবে যে চাঁদ মধুনিশিকালে
                             চোখ গেল মরি।।