ঝুlলকালি মেখে লেপটে রয়েছে
মেঘ
মাকড়সা পায়ে জড়িয়ে ধরেছে
সময়
রক্তের মত গড়িয়ে চলেছে
প্রহর
দামামা বাজছে দ্রিম-দ্রিম-দ্রিম
বুকে
শাল-জারুলের গাছেরা এখন
মূক
এমন সময়ে কীই বা হতে পারে।


বিষ্ফোরণ কি অসংসদীয় শব্দ!