আফরোজা, ফের তোমার দেশে যাব
ফের তোমার তৈরি সবজি-ছালন খাব


শীতল্যক্ষার জল আমার শরীর ধুয়ে দেবে
কর্ণফুলির কান্না নেব হৃদয় অনুভবে


বোনরে আমার, ঘুরতে যাব বায়তুল মোকাররম,
রমনা কালিবাড়ি যাব, বিহার শালবন


পার হয়ে যাবে গলায় গলায় লালন, দুদ্দু মিয়াঁ
ভালবাসি সোনার বাঙলা উথলে তুলবে হিয়া


ছুটে চলে যাব সরষের মাঠে সবুজে সবুজ প্রাণ
গলায় বাজবে রুণা-সঞ্জীদা-কিরণ রায়ের গান


দৃপ্ত স্বরে কবিতা বলবো একুশের সেই ভোরে
রাজাকারহীন বাংলাদেশের প্রজন্ম চত্বরে।


**************
(আজ আমাদের শহরে শাহবাগের সংহতিতে সভা করার পর লিখে ফেললাম)
**************