রাত জেগেছি তোমার সাথে
নিদ্রাবিহীন তারা
কালোর বুকে আলোর মালা
চাঁদের পাহারা


আলসের ধারে চুপিসারে এসে
ঘোরাফেরা করে স্বপ্ন
না-বলা কথার অতল সাগরে
নিজেরাই নিমগ্ন


চাঁদের ছুটি, এলেন ঊষা
সূর্যটা তার পিছে
ঘুমহীন রাত, না-বলা কথারা
সবটুকুই কি মিছে?