*পলাশ*


হাওয়ার কাঁপন থেকে দীর্ঘশ্বাস
যেভাবেই দেখ,
সে লাজে রাঙা পলাশ


*স্বপ্ন-আলো*


স্বপ্ন তবু ছোট্ট নয়, স্বপ্ন মহাজীবন
স্বপ্ন ঘিরে উলকি আঁকে, ফুলকি ছোটায় আলো
হে মহাজীবন, ক্ষুদ্র আমি, হৃদয়ে আগুন জ্বালো