তুই মেঘ হয়ে আকাশে ভেসে এলে
চোখের কোণায় জমে জল।


ছল ছল ছল ছল
ভেসে যায় শুক ডিঙা, রঙীন বাদাম
হাওয়ায় দোলে তোর নাম


বসন্ত বাতাসে
পলাশ কুসুম বনে প্রজাপতি ভীড়
আকাশে ওড়ে প্রেমের আবীর


সঙ্গোপনে
বুকের গভীরে তোর কী বা কথা পোষে
বৈশাখী তামাটে আকাশে সূর্য জ্বলে রোষে


চিত্ত বিকল
চোখের কোনের জলে ভরা বর্ষা নামে বুঝি,
ভাসে কূল জল ছল ছল


তুই মেঘ হয়ে আকাশে ভেসে এলে…