ভালবাসা
  লালচে নীল বাতির মত
    বুকের ভেতর আগুন জ্বালায়
      হৃদয় পোড়ায়


ভালবাসা
  হলুদরঙা নদীর মত
  মধ্যরাতে কূল উপচানো
    বানে ভাসায়


ভালবাসা
হাওয়ায় ভাসা পাখির মত
  পলাশডালে দোল লাগিয়ে
    দেয় সে শিসই


ভালবাসা
  রঙমেখলার নীল ফাগুনে
  তোমার চোখের কোণে লাগা
    দুষ্টু হাসি


ভালবাসা
  মাথার ভেতর ঝড় ওঠানো
  চোখের জলে রোজ ভাসানো
      কান্না-হাসি


ভালবাসা
   সেধে নেওয়া গলার ফাঁসি
      অহর্নিশি।।