(আমার চিটিং ফাক [http://www.bangla-kobita.com/chandrasekhar/poem20130508120845/] কবিতায় সুর দিয়ে গাইছেন পল্টু চ্যাটার্জি ও তাঁর বন্ধুরা) তাদের কথা রাখতে এটি ফের ছাপলাম। কারণ, গানের স্বার্থে কথায় একটু বদল ঘটাতে হয়েছে।)
-----------------------------------------------
সুরঃ পল্টু চ্যাটার্জি (চিকন গোয়ালিনীর সুরে)
-------------------------------------
ভাবের ঘরে চুরি! কেমন হারাকিরি
এ তোর কেমন বিচার, রানী সরকারি!!
      ভাবের ঘরে চুরি...  


দেখছি চেয়ে ধুলোয় লুটায় নানা রঙের ঝান্ডা
সব ব্যাটাতেই বুঝে গেছে ফান্ডই এখন ফান্ডা
মাছির মত মরছে মানুষ, এখন মিথ্যে কথার ফানুস
যেন ঘোড়ার আন্ডা!
      ভাবের ঘরে চুরি...


রক্তচোষার দুঃস্বপনই করছে তাদের তাড়া
বিপর্যস্ত সম্বলহীন সব হারালো যারা
মজা নদীর বাঁকে বাঁকে চোরা বালি টানছে তোকে
পাখী খাচা ছাড়া!
      ভাবের ঘরে চুরি...


এবার বুঝি বেহাল হল মনপবনের মাঝি
লক্ষ কোটি টাকাতেও ঢাকবে না কারসজি
আত্মহত্যা সহজ সোজা? ক্ষমা চেয়ে নামা বোঝা
পালিয়ে জেত বাজি।
       ভাবের ঘরে চুরি...