তোর কাছে কী এমন আছে যা অনির্বচনীয়?
ইট-কাঠ-পাথরের পৃথিবী থেকে একটু আলাদা?
টেনে টেনে হাল যে মাঝি সাগর পেরোল,
সেও তো নাবিক। তাঁর আশিরনখর ছুঁয়ে আমি
ছুটে গেছি জ্যোৎস্নায়। নির্মল আলোয়
সে আমাকে আজ তক ভুল বোঝেনি কোনোদিন


রজস্বলা বসুমাতা একান্তে খুলে দিল বুক
তাঁর স্তন্যসুধা পান করে আমি অবিনশ্বর
তোর ভয়ঙ্কর অস্ত্রে ধার দে, ঝরুক আগুন
রক্তচোখ কত আর মনের গভীরে ঠাই পায়
ভয়ের দেয়াল তোর কবেই তো ধ্বংসাবশেষ


সপ্তাহ
২৩ সেপ্টেম্বর, ২০১৩