পায়ের তলায় শিশির গুঁড়িয়ে উড়ছে ধুলো
হিজল গাছের মাথার উপর পৌষালী চাঁদ
পেতেছে মায়ার রুপালি চাদর কুয়াশা মোড়া
এমন সাঝেও তোমার কথাই পড়ছে মনে


পড়ছে মনে বিজন পথে সঙ্গে হাঁটা
হাজার লোকের ভীড়েও দুজন একলা চলি
এ-বাক ও-বাক পার হয়ে যাই অবহেলায়
তোমার আমার স্তব্ধ কথার কথাকলি


ছাতিম ফুলের সুবাসকাতর তোমার হৃদয়
আকাশে সেদিন ছিল কি রুপোর চাদমেখলা?
আজ আছে। আজ তুমি কোথাও অন্য বুকে
শান্তি আনছ, আমার বুকে শুধুই জ্বালা।
..................
কোন্নগর, ২৮ নভেম্বর, ২০১৩